,

হবিগঞ্জ পৌরসভায় বৃক্ষ রোপন

স্টাফ রিপোর্টার : ‘জলবায়ূ পরিবর্তনে বিশ্বব্যাপী আবহাওয়ার বৈরী আচরন হতে রক্ষা পেতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই।’ হবিগঞ্জ পৌরসভার বৃক্ষরোপন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। তিনি হবিগঞ্জ শহরের তিনকোনা পুকুরপাড় ক্রসরোডে গতকাল মঙ্গলবার সকালে হবিগঞ্জ পৌরসভার বৃক্ষরোপন অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। এমপি বলেন,‘পৌরসভা বৃক্ষরোপনের যে কর্মসূচী হাতে নিয়েছে তা’ প্রশংসার দাবী রাখে। পৌরসভা ইতিমধ্যে শহরের ৩ কোনা পুকুরপাড়ে একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করেছে।’ প্রধান অতিথি শহরের আরো যত পুকুর রয়েছে সেগুলো সংরক্ষণ করে হবিগঞ্জ পৌরসভা সুন্দর পরিবেশ বজায় রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
হবিগঞ্জ পৌরসভা আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মেয়র আতাউর রহমান সেলিম বলেন, ‘পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপন একটি গুরুত্বপূর্ন কাজ। আমরা শহরের সৌন্দর্য্য বর্ধনের জন্য যেখানেই উপযুক্ত জায়গা পাচ্ছি সেখানেই গাছ রোপন করছি।’ তিনি বলেন,‘এর আগে পুরাতন খোয়াই নদীতে নির্মিত ওয়াকওয়ের পাশে বৃক্ষরোপনের উদ্যোগ নেয়া হয়েছিল। এভাবেই আমরা সবুজ হবিগঞ্জ পৌরসভা গড়ে তোলতে চাই।’
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রুহুল্লাহ, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী দিলীপ কুমার দত্ত, সহকারী প্রকৌশলী (পানি ও পয়ঃ নিস্কাশন) মোঃ আবদুল কদ্দুস শামীম, সাবেক জনপ্রতিনিধি আব্দুল মোতালিব মমরাজ প্রমূখ।
হবিগঞ্জ পৌরসভার নিজস্ব তহবিল হতে প্রায় ৪০ লক্ষ টাকা ব্যয়ে ইতিমধ্যে সম্পন্ন হয়েছে ওয়াকওয়ে ও ঘাটলার কাজ । ঘাটলার পাশেই সৌন্দর্য্য বর্ধনের জন্য গাছ রোপন করা হচ্ছে।


     এই বিভাগের আরো খবর